প্রবাসিদের উদ্যোগে প্রতিষ্ঠিত প্রথম বেসরকারি ব্যাংক এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড-(এনআরবিসি ব্যাংক) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চতুর্থ প্রজন্ম ব্যাংকের মধ্যে প্রথম বাণিজ্যিক কার্যক্রমে আসা এনআরবিসি ব্যাংকের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ২০১৫ সালে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জনাব নুরুল ইসলাম নাহিদ, এমপি, স্বাধীনতা যুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশ এবং সাহিত্য সেলিনা হোসেনকে সম্মাননা প্রদান করা হয়। ২০১৪ সালে স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ পুলিশকে, অর্থনীতি ও ব্যাংকিং এ জনাব খন্দকার ইব্রাহিম খালেদ এবং মানবতার সেবায় ড. সামন্ত লাল সেনকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, ব্যবসায়ী ও ব্যাংকের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন। ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত উপস্থিত ছিলেন এবং এনআরবিসি ব্যাংকের কার্যক্রমের ভূয়ষী প্রশংসা করেন

ব্যাংকের চেয়ারম্যান প্রকৌশলী ফরাছত আলী বলেন, গ্রীণ ব্যাংকিংসহ দেশীয় উদ্যোক্তাদের পাশাপাশি প্রবাসী বাংলাদেশীদের বিনিয়োগে আকৃষ্ট করাই ব্যাংকটির অন্যতম লক্ষ্য।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব দেওয়ান মুজিবুর রহমান বলেন সেবার মান, পরিধি এবং মানব সম্পদের দক্ষতা উত্তরোত্তর বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযু্‌ক্তির ব্যবহার ও সুষ্ঠু ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করার মাধ্যমে গত তিন বছরে ব্যাংক কাংঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে অনেকটা সফল হয়েছে। ব্যাংকের কার্যক্রমের শুরু থেকেই দেশীয় প্রযু্‌ক্তিনির্ভর Core Banking Software ব্যবহার করে আমরা SMS Banking, Internet Banking-সহ সকল প্রকার আধুনিক ব্যাংকিং সেবা আমাদের গ্রাহকগণকে প্রদান করছি। আমাদের Internet Banking-এর গ্রাহকগণ প্রচলিত সকল সেবা ছাড়াও Deposit Scheme এর আওতায় A/C Opening, চেক Requisition এবং চেক Stop payment instruction, BEFTNGes RTGS request সেবাও পেয়ে থাকেন।